Categories
Uncategorized

লালমোহনে ধর্ষণ প্রতিরোধে তরুণদের ভূমিকা ও আইনি প্রতিকার শীর্ষক সেমিনারক।

ভোলার লালমোহনে ধর্ষণ প্রতেিরাধে তরুণদের ভূমিকা ও আইনি প্রতিকার শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ অক্টোবর) সকাল ১০টায় লালমোহন প্রেসকাব ও ছাত্র/ছাত্রী কল্যাণ সমিতির আয়োজনে থানা কমপাউন্ডে সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা-৩ লালমোহন-তজুমদ্দিন আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।
এসময় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগ উপযোগী সিদ্ধান্তের কারণে অ্যাসিড সন্ত্রাসের মতো ধর্ষণ নামের পাশবিকতা নিয়ন্ত্রণে আইন সংশোধন করে ধর্ষণের জন্য মৃত্যুদণ্ডের বিধান সংযুক্ত করেছে । ‘ধর্ষণ একটা পাশবিকতা, মানুষ পশু হয়ে যায়। এর ফলে আমাদের মেয়েরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। সে জন্য আওয়ামীলীগ সরকার আইনটি সংশোধন করে ধর্ষণ করলে যাবজ্জীবনের সঙ্গে মৃত্যুদণ্ডের বিধান রেখে কেবিনেটে সেই আইন পাস করেছে।
তিনি আরও বলেন ‘অ্যাসিড নিক্ষেপকে আমরা নিয়ন্ত্রণ করতে পেরেছি। কারণ, সেখানে আমরা আইন সংশোধন করেছিলাম। যেকোনো একটা সমস্যা দেখা দিলে সেটাকে মোকাবিলা করা এবং দূর করাই আমাদের লক্ষ্য এবং সেই লক্ষ্য নিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। ধর্ষণের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার পাশাপাশি সমাজ থেকে এ জাতীয় ঘটনার বিরুদ্ধে জনসচেতনতা বাড়াতে হবে। এবং সেই সাথে অভিভাবকদের সতর্ক থাকার আহ্বান জানান এমপি শাওন।
সেমিনারে অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মো. রাসেুলর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, ওসি মাকসুদুর রহমান মুরাদ, প্রেসকাব সভাপতি আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক জসিম জনিসহ অভিভাবকবৃন্দ ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *