Nurunnabi Chowdhury Shawon’s interview on preventing coronavirus pandemic. This video describes the different lock down steps taken during this global pandemic. The following points were done successfully by Mp Shawon:

  1. Maintaining social distance;
  2. Implementing the idea of 14 day quarantine in Lalmohan-Tazumuddin;
  3. Hygiene lessons;
  4. Providing relief to the needy people in Lalmohan- Tazumuddin.

করোনা ভাইরাসের প্রভাবে যখন মানুষ গৃহবন্ধি রয়েছে। তখন নিজ নির্বাচনী এলাকার সাধারণ জনগণের পাশে দাঁড়াতে সরকার ঘোষিত সাধারণ ছুটির প্রথম থেকেই কাজ করে যাচ্ছেন ভোলা-৩ অসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন। রাত-বিরাত ছুটে চলছেন সাধারণ মানুষের দুর্ভোগ লাঘবে।

এমপিকে প্রয়োজনে পাশে পেয়ে উচ্ছাসিত লালমোহন-তজুমদ্দিনের সাধারণ মানুষ। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ২ এপ্রিল ঢাকা থেকে নিজ নির্বাচনী এলাকায় আসেন এমপি নূরুন্নবী চৌধুরী শাওন। এরপর থেকে লালমোহন-তজুমদ্দিনের জনগণকে সহযোহিতা করার জন্য হটলাইন চালু করা হয়েছে।

এর মাধ্যমে দুই উপজেলায় প্রায় দুই হাজার মানুষ সেবা পেয়েছে। অন্যদিকে কর্মহীন গৃহবন্ধি ৮ হাজারেরও অধিক অসহায় মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় পণ্য ও খাদ্য সামগ্রী বিতরণ করেন।

অন্যদিকে ২২ হাজার ৫শত রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। করোনা পরবর্তী খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে লালমোহন-তজুমদ্দিনের ১১শত কৃষকের মাঝে নিজ অর্থায়নে সার, উন্নতমানের সবজি বীজ ও কৃষি যন্ত্রপাতি বিতরণ করেন এমপি নূরুন্নবী চৌধুরী শাওন।

এদিকে করোনা থেকে রক্ষা পেতে লালমোহন-তজুমদ্দিনে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হিসেবে ৩শত পিপিই, ১শত করোনা প্রটেকটিভ চশমা, ফেস শিল্ড আড়াই’শ, কেএন-৯৫ মাস্ক ৪ শত, হ্যান্ড গ্লাভস ৩শত জোড়া, ডিজিটাল থার্মোমিটার ২২ টি ও ১ হাজার সার্জিক্যাল মাস্ক বিতরণ করেন।

 

এছাড়াও করোনা ভাইরাসের নমুনা সংগ্রহের জন্য লালমোহন-তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইটি ডক্টর সেফটি চেম্বার স্থাপন করেন এমপি শাওন। অন্যদিকে তাঁর নিজ উদ্যোগে করোনা ভাইরাসে দেশের কল্যাণের জন্য কাজ করে যাওয়া সরকারি কর্মকর্তাদের নিরাপত্তার জন্য লালমোহন-তজুমদ্দিন উপজেলাসহ ভোলার ১০টি স্থানে জীবাণুনাশক টানেল স্থাপন করেন তিনি।

এমপি শাওনের নিজ অর্থায়নে নির্বাচনী এলাকার প্রায় চারশত প্রতিবন্ধিদের মাঝে নগদ অর্থ বিতরণ করেন। এছাড়াও সরকারী লালমোহনে ভিজিএফ, ভিজিডি এর ১৫৫ মেট্রিক টন ও খাদ্যবান্ধব কর্মসূচির ৪১৪ মেট্রিক টন চালসহ নগদ ১১ লক্ষ ৬৫ হাজার টাকা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন এমপি শাওন।

অন্যদিকে তজুমদ্দিন উপজেলাও সরকারী ভিজিএফ, ভিজিডি এর ১২৪৪ মেট্রিক টন ও খাদ্যবান্ধব কর্মসূচির ২শত মেট্রিক টন চালসহ নগদ ৭ লক্ষ ৪০ হাজার টাকা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

তজুমদ্দিন উপজেলার প্রায় ৫ হাজার পরিবারের মাঝে বয়স্ক, বিধবা, প্রতিবন্ধি ও স্বামী পরিত্যক্তা ভাতা বিতরণ উদ্বোধন করেন। এছাড়াও দুই উপজেলায় সরকারীভাবে কৃষকদের ধান কাটার জন্য দুইটি কম্বাইন্ড হারবেস্টর ও ৩ হাজার কৃষকের মাঝে সার ও ধানের বীজ বিতরণ উদ্বোধন করেন এমপি শাওন।

 

এ ব্যাপারে এমপি নূরুন্নবী চৌধরী শাওন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনার প্রথম থেকেই নিজ নির্বাচনী এলাকায় অবস্থান করে সাধারণ মানুষের পাশে রয়েছি।

 

জনপ্রতিনিধি হয়েছে সাধারণ মানুষের সেবার জন্য। তাই অতিতের সকল দুর্যোগে লালমোহন-তজুমদ্দিনের সাধারণ মানুষের পাশে ছিলাম। লালমোহন-তজুমদ্দিনের সাধারণ মানুষের পাশে আমার শ্রম-মেধা ও দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনা অনুযায়ী জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে করোনার বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাবো।

আমার সবটুকু সামর্থ্য দিয়ে অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করছি। যতদিন করোনার প্রভাব থাকবে, ততদিন আমার নিবার্চনী এলাকার অসহায় মানুষের মাঝে সহযোগিতা অব্যাহত থাকবে।